খবর
০৪/১০/২০১৮
•  মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জ্জী তাঁর উত্তরবঙ্গ সফরের দ্বিতীয় দিনে শিলিগুড়িতে হিন্দী ভাষী মানুষের দ্বারা আয়োজিত এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সেই অনুষ্ঠান মঞ্চ থেকে মাননীয়া মুখ্যমন্ত্রী তীব্র ভাষায় পেট্রো পণ্যের মূল্য বৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদ জানান। এর পর তিনি, শিলিগুড়ি জার্নালিস্ট ক্লাব আয়োজিত একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
০৩/১০/২০১৮
•  মাননীয়া মুখ্যমন্ত্রীর উদ্যোগে উত্তরবঙ্গের গাজলডোবায় তৈরী হচ্ছে এক বিশ্বমানের পর্যটন কেন্দ্র। ২১০ একর জমি নিয়ে গড়ে উঠবে এই বহুমুখী পর্যটন হাব, নাম ‘ভোরের আলো’। উত্তরবঙ্গ সফরে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জ্জী এদিন এই প্রকল্পটির উদ্বোধন করেন। হিমালয়ের পাদদেশে এই জল-জঙ্গল-পাহাড়ময় পরিবেশ সার্বিকভাবেই পর্যটকদের কাছে বিশ্বমানের গন্তব্য হয়ে ওঠার জন্য আদর্শ। উদ্বোধনী অনুষ্ঠান মঞ্চ থেকে মাননীয়া তিনি সকলকে ‘ভোরের আলো’য় ভ্রমণের জন্যে আহ্বান জানান।
০২/১০/২০১৮
•  কলকাতার বেলেঘাটার গান্ধী ভবনে মহাত্মা গান্ধীর জন্মদিবস উপলক্ষে এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জ্জী। পূর্ব মেদিনীপুর জেলায় মহাত্মা গান্ধীর নামে একটি বিশ্ব বিদ্যালয়, গান্ধী ভবনের সংস্কার ও গান্ধী মিউজিয়ামের শিলান্যাস একই মঞ্চ থেকে করেন এদিন মাননীয়া মুখ্যমন্ত্রী। রাজ্য সরকারের হস্তক্ষেপে, পূর্বে ‘হায়দরি মঞ্জিল’ নামে পরিচিত গান্ধী ভবনের পূর্ণ সংস্কার এবং গান্ধীজী নামাঙ্কিত সংগ্রহশালা নির্মাণ করা হবে বলে জানান তিনি। মাননীয়া মুখ্যমন্ত্রী বলেন, ভারতবর্ষের প্রথম স্বাধীনতা দিবসে বেলেঘাটার এই ভবনেই উপস্থিত ছিলেন মহাত্মা গান্ধী। এদিনের অনুষ্ঠান মঞ্চ থেকে গান্ধীজীর লেখা ‘মাই অটোবায়োগ্রাফি’ বইটি সাঁওতালি (অলচিকি) লিপিতে (বাংলা অনুবাদসহ) প্রকাশ করে কলকাতা বিশ্ববিদ্যালয়। মাননীয়া মুখ্যমন্ত্রী বলেন গান্ধীজীর নামে কলকাতা বিশ্ববিদ্যালয়ে একটি নতুন চেয়ার-এর সূচনা করা হবে শীঘ্রই। এছাড়া আগামী গান্ধী জয়ন্তীতে রাজ্যে ‘ডান্ডি অভিযান’-এর আদলে পদযাত্রার আয়োজন করা হবে।