খবর
০৯/০৯/২০১৭
•  মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী এদিন জানান, রাজ্য সরকার বিভিন্ন সৃজনশীল ও জনকল্যাণমুখী প্রকল্পের জন্য বিশেষ ‘স্কচ অর্ডার অফ মেরিট’ এর তরফে ছয়টি শ্রেষ্ঠত্বের শিরোপা পেয়েছে। স্কচ প্লাটিনাম পুরস্কার পেয়েছে রাজ্য - সাবলীলভাবে ব্যবসা সূচনার ক্ষেত্রে, যুবশ্রী, শিশুআলয়সহ সামাজিক সুরক্ষা যোজনা প্রকল্প গুলি। এছাড়া, ‘ ই-জেলা ’ প্রকল্পে নাগরিকদের জন্য অনলাইন পরিষেবার ক্ষেত্রে রাজ্য সরকারের উল্ল্যেখযোগ্য ভূমিকার স্বীকৃতি হিসাবে পুরস্কৃত হয়েছে রাজ্য, বলে জানিয়েছেন মাননীয়া মুখ্যমন্ত্রী।
০৮/০৯/২০১৭
•  শারদীয় উৎসবের আগে সুখবর সরকারী কর্মী ও শিক্ষক- অশিক্ষক কর্মচারীদের জন্য। এক লপ্তে ১৫ শতাংশ ডিএ দেবার কথা ঘোষণা করলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। আগামী জানুয়ারী মাস থেকেই বর্ধিত ডিএ পাবেন রাজ্যের শিক্ষক-অশিক্ষক কর্মীসহ, সরকারী কর্মচারীরা। এদিন কলকাতার নজরুল মঞ্চে সরকারী কর্মচারীদের এক সভায় তিনি এই ঘোষণা করেন। এর জন্য সাড়ে চার হাজার কোটি টাকা অতিরিক্ত ব্যয় হবে সরকারের। মাননীয়া মুখ্যমন্ত্রী এদিন বলেন, আগামী ২০১৯ সালের মধ্যে রাজ্য সরকারী কর্মচারীরা বকেয়া ডিএ পেয়ে যাবেন।
০৫/০৯/২০১৭
•  শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য রাজ্যের বিশিষ্ট শিক্ষক-শিক্ষিকাদের হাতে ‘শিক্ষা রত্ন’ পুরস্কার তুলে দিলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জ্জী। শিক্ষক দিবস উপলক্ষে এদিন কোলকাতার নজরুল মঞ্চে এই পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। পুরস্কৃত করা হয় শ্রেষ্ঠ স্কুলকেও । শিক্ষক দিবস উপলক্ষে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন এখন থেকে স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় এলেন রাজ্যের সকল শিক্ষক-শিক্ষিকারা। এদিন মাননীয়া মুখ্যমন্ত্রী জানান বিগত দিনে রাজ্যের ৪০ লক্ষ ছেলেকে সবুজ সাথী সাইকেল দেওয়া হয়েছে, এবছরে আরও ৩০ লক্ষ দেওয়া হচ্ছে। তিনি আরও জানান যে আর্থিক সঙ্কুলান হলে আগামী আর্থিক বর্ষ থেকে অষ্টম শ্রেণীকে এই প্রকল্পের আওতায় আনার চেষ্টা করা হচ্ছে।
০৪/০৯/২০১৭
•  আজ নবান্ন’র পাশে নতুন তৈরি হওয়া অত্যাধুনিক অডিটোরিয়াম ‘ নবান্ন সভাঘর ’-এর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জ্জী। এখন থেকে নবান্নর প্রশাসনিক বৈঠকগুলি ওই অডিটোরিয়ামে করা হবে। আজ রাজ্যের সার্বিক উন্নয়ন নিয়ে পর্যালোচনা বৈঠক করলেন মাননীয়া মুখ্যমন্ত্রী। মন্ত্রী সভার সদস্যবৃন্দ, মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, ডিজি, বিভিন্ন দপ্তরের সচিব, জেলাশাসক, জেলার পুলিশ সুপার, পুলিশ কমিশনার এবং রাজ্য প্রশাসনের পদস্থ কর্তাব্যক্তিরা উপস্থিত ছিলেন এই বৈঠকে।